October 27, 2024, 2:27 pm

সংবাদ শিরোনাম :
কেশবপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  দোয়া মাহফিল ও আলোচনা সভা ব্যবসয়ী এম শরীফ উদ্দিনের নামে মিথ্যা মামল প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন কালীগঞ্জে গুড়ি গুড়ি বৃষ্টি ও বাতাসে উঠতি আমন ধানের ক্ষতি  দক্ষিণখানে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে

পুলিশ কর্মকর্তা মাহ্‌মুদের ব্যতিক্রমী মানবিক উদ্দ্যোগ

সংবাদদাতা –
নিলফামারী জেলার সদর থানার পরিদর্শক ( তদন্ত ) মাহামুদ উন নবী সারাদেশের করোনা পরিস্থিতিতে নিজের পারিবারিক চাহিদা বিসর্জন দিয়ে সৃষ্টি করলেন এক মানবিক উদাহরণ ।

সূত্র জান্য , গত ৪ ঠা মার্চ ছিল পরিদর্শক ( তদন্ত ) নিলফামারী সদরের ছেলে রাইয়ান-আল-আবিদের জন্মদিন । বেশ কিছুদিন আগে থেকেই জন্মদিনটি ঘটা করেই পালনের দাবী ছিল বাবা পুলিশ কর্মকর্তার নিকট আবিদের । বাবারও আপত্তি ছিল না । কিন্তু হঠাত্‌ গোল বাধিয়েছে আবিদের সেই ইচ্ছায় করোনা নামক প্রাণঘাতী ভাইরাস । সারাদেশ চলে যায় নিয়ন্ত্রিত চলাচলের থাবায় । আবিদের বাবা মাহ্‌মুদের মাথায় আসে ভিন্ন চিন্তা । তিনি পরিবারের সাথে বসে একটি সিন্ধান্ত নেন । তিনি আবিদের জন্মদিনটি এবার খেটে খাওয়া অভাবী মানুষের সাথে পালন করতে চান । কারণ যে পরিমানে খরচ করে এই জন্মদিন পালিন করবেন তাতে ২০০ শতাধিক নাখাওয়া অনাহারী মানুষকে তিনি খাওয়াতে পারবেন । যেমন কথা তেমনই সিন্ধান্ত । শিশু আবিদের কথা রক্ষা করতে পারলেন বাবা । আবিদের ইচ্ছা বাবার সাথে খাবার বিলি করতে সেও যাবে বায়রে । লকডাউনের কারণে তার বায়রে যাবার ইচ্ছায় ছেদ পরলেও । বাবা কিন্তু কথা রেখেছেন । তিনি খাবার রান্না করে প্যাকেট তৈরী করে অনাহারীদের দ্বারে দ্বারে সেই খাবার পৌছে দিয়েছেন ।

কে এই পুলিশ কর্মকর্তা মাহামুদ , তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা নিয়ে বাংলাদেশ পুলিশে যোগ দেন । তিনি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত অবস্থায় বিশ্ববিদ্যালয় থিয়েটার রাজশাহীর একজন সংগঠক ছিলেন । তিনি পুলিশে চাকুরী কালীণ কর্মক্ষেত্রে দক্ষতা প্রদর্শনের জন্য সন্মানের সাথে বিভাগীয় নানান পুরুষ্কার পেয়েছেন । তার চাকুরী ক্ষেত্রে খোজ নিয়ে জানা যায় তিনি পুলিশের চৌকশ একজন কর্মকর্তা হিসেবে পরিচিত ।

এই বিষয়ে আমাদের প্রতিনিধি কথা বলেন মাহামুদের সাথে , মাহমুদ জানান তিনি পরিবারের সন্মতি নিয়ে ছেলের জন্মদিনের খাবার অভূক্তদের মধ্যে বিলি করেছেন । এই বিষয়ে শিশু আবিদের সাথে কথা বললে সে জানায় ” সব দিছি ,খেয়ে ফেলেছে ” । সে খুশি কিনা জানতে চাইলে আবিদ বলে , খুশি ।

পুলিশের এমন মানবিকতায় সকল মহলের প্রশংসা কুড়িয়েছন নিলফামারী থানার পরিদর্শক ( তদন্ত ) মাহামুদ উন নবী ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন